বিজ্ঞান ও প্রযুক্তি

সাশ্রয়ী মূল্যে ওয়ালটনের নতুন ৫ স্মার্টফোন1 min read

সেপ্টেম্বর ৩০, ২০১৯ 3 min read

author:

সাশ্রয়ী মূল্যে ওয়ালটনের নতুন ৫ স্মার্টফোন1 min read

Reading Time: 3 minutes

৪২ বছর পূর্বে ১৯৭৭ সালে নিজেদের যাত্রা শুরু করে ওয়ালটন। তারাই সর্বপ্রথম বাংলাদেশে স্মার্টফোন প্ল্যান্ট প্রতিষ্ঠা করে। বর্তমানে বাজারে তাদের বাংলাদেশে নির্মিত বেশ কিছু স্মার্টফোন পাওয়া যাচ্ছে। চলুন দেখে আসা যাক সম্প্রতি বাজারে আসা ওয়ালটনের ৫টি স্মার্টফোনের আদ্যোপান্ত-

Walton Primo H8 Turbo

Walton Primo H8 Turbo (3GB)

মাত্র ৭,৫৯৯ টাকা মূল্যের ৪জি এনাবেল্ড এই ফোনটিতে রয়েছে ৫.৪৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে এবং ২.৫ডি গ্লাস। অ্যান্ড্রয়েড ৮.১(ওরিও) পরিচালিত ফোনটিতে আপনি পেয়ে যাচ্ছেন ৮ মেগাপিক্সেল ফ্রন্ট এবং রেয়ার ক্যামেরা। রেয়ার ক্যামেরা দিয়ে ফুল এইচডি ১০৮০পি এবং ফ্রন্ট ক্যামেরা দিয়ে ৭২০পি ভিডিও রেকর্ড করা সম্ভব। এতে রয়েছে ৩২০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। ১.৫ গিগাহার্জ কোয়াড-কোর প্রসেসর, ৩জিবি ডিডিআর৩ র‍্যাম এবং ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ সংবলিত এই ফোনটিকে আপনি ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক ফিচার ব্যবহার করে সুরক্ষিত রাখতে পারবেন।

Walton Primo R6 Max

Walton Primo R6 Max

অ্যান্ড্রয়েড ৯ (পাই) অপারেটিং সিস্টেমের এই ফোনটিতে রয়েছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি, যা দিয়ে অনায়াসে ১ দিনের ব্যাটারি ব্যাকআপ পাওয়া সম্ভব। এটিতে আছে ৬.২৬ ইঞ্চি ইউ-নচ সংবলিত আইপিএস ডিসপ্লে এবং ২.৫ডি স্ক্রাচ রেজিস্টেন্ট কার্ভড গ্লাস। ফোনটির পিছনে রয়েছে ২টি ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেল এবং অপরটি ২ মেগাপিক্সেল। ফ্রন্টে থাকছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। রেয়ার ক্যামেরা দিয়ে ফুল এইচডি ১০৮০পি এবং ফ্রন্ট ক্যামেরা দিয়ে ৭২০পি ভিডিও রেকর্ড করা যাবে। ১.৬ গিগাহার্জ অক্টা-কোর প্রসেসর এর সাথে ৩জিবি ডিডিআর৪ র‍্যাম এবং ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে এই ফোনে। এর এক্সটারনাল স্টোরেজ ১২৮জিবি পর্যন্ত এক্সপ্যান্ড করা সম্ভব। অসাধারণ সব ফিচারের এই ফোনটির বর্তমান বাজার মূল্য ১০,৯৯৯ টাকা।

Walton Primo H8 Pro

Walton Primo H8 Pro

যাদের বাজেট ৮ থেকে ৯ হাজার টাকা তাদের জন্যই ওয়ালটনের প্রিমিয়াম লুকের এই ফোনটি। ফোনটিতে রয়েছে ডুয়াল ৪জি সাপোর্ট। এটির ইউ-নচ সংবলিত ডিসপ্লেটির সাইজ ৫.৭১ ইঞ্চি যেটির রেজোলিউশন ৭২০পি। ফোনটিতে আছে ৩জিবি র‍্যাম এবং ৩২জিবি রোম। পিছনের ১৩ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে রেকর্ড করা যাবে ১০৮০পি ভিডিও এবং ফ্রন্টের ৮ মেগাপিক্সেল ক্যামেরাটি ৭২০পি ভিডিও রেকর্ড করতে সক্ষম। এর ব্যাটারি ক্যাপাসিটি হলো ৩৫২০ মিলি অ্যাম্পিয়ার। এতে আছে ১.৬ গিগাহার্জ অক্টা-কোর প্রসেসর। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের এই ফোনটিতে থাকছে ফেস আনলক এবং অটো কল রেকর্ডারের মত সুবিধা। ফোনটির ৩টি আকর্ষণীয় কালার থেকে আপনি নিজের ইচ্ছা অনুযায়ী যেকোনো একটি ক্রয় করতে পারবেন মাত্র ৮,৪৯৯ টাকায়।

Walton Primo GM3+

Walton Primo H8 Pro

৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির এই ফোনে রয়েছে ৫.৩৪ ইঞ্চি ফুল-ভিউ ডিসপ্লে। এর ওজন ১৮০ গ্রাম। ওটিজি সাপোর্টেড এই ফোনটির অ্যান্ড্রয়েড ভার্সন হলো ৮.১ (ওরিও)। এতে আছে ১.৩ গিগাহার্জ কোয়াড-কোর প্রসেসর, ৩জিবি র‍্যাম এবং ১৬জিবি রোম। তবে এর এক্সটারনাল স্টোরেজ ৬৪জিবি পর্যন্ত এক্সপ্যান্ড করা সম্ভব। ফোনটির রেয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল। ৪জি এনাবেল্ড এই ফোনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ ৪টি সেন্সর। নোটিফিকেশন লাইট সংবলিত এই ফোনটির বাজারমূল্য ৮,৫৯৯ টাকা।

Walton Primo R5+

Walton Primo R5+

১০,৯৯৯ টাকা মূল্যের ওয়ালটন প্রিমো আর৫ প্লাস ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ৩০০০ মিলি অ্যাম্পিয়ার। এর ডিসপ্লে সাইজ ৫.৭২ ইঞ্চি, যার রেজোলিউশন ৭২০পি। এতে আছে ২.৫ডিস্ক্রাচ রেজিস্টেন্ট কার্ভড গ্লাস। ৪জি সাপোর্টেড ফোনটির অ্যান্ড্রয়েড ভার্সন ৮.১ (ওরিও)। ফোনটির রেয়ারে থাকছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং ফ্রন্টে থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা ও ফ্রন্ট ফ্ল্যাশ। ওটিজি সাপোর্টেড ফোনটিকে আনলক করা যাবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার ব্যবহার করে। ৩জিবি ডিডিআর৩ র‍্যাম এবং ১৬জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে এই ফোনে। এতে আছে ১.৩ গিগাহার্জ কোয়াড-কোর প্রসেসর। ব্যাটারিসহ ফোনটির ওজন প্রায় ১৪৫ গ্রাম। ফোনটিতে রয়েছে স্প্লিট স্ক্রিন, স্মার্ট একশন এবং স্মার্ট জেশচারের মত ফিচার।

লেখক- সালেহীন সাকিব

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *